,

শিক্ষার্থীদের দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহ্বান :: দিনারপুর কলেজে মহান বিজয় দিবসে মুকুল

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলার দিনারপুর পরগনার ঐতিহ্যবাহী দিনারপুর কলেজে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে কলেজে নানা আয়োজন করা হয়। এরমধ্যে ছিল পুস্পস্তবক অর্পণ, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, ক্রীড়া প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মহান মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। গতকাল শনিবার (১৬ ডিসেম্বর) সকালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে কলেজ প্রাঙ্গণে অবস্থিত শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শহীদদের আত্নার মাগফেরাত কামনায় দোয়া ও নিরবতা পালন করা হয়। সকাল ১০টায় কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগীতা ও দুপুরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে কলেজ হলরুমে পুরস্কার বিতরণী ও মহান মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কলেজ অধ্যক্ষ তনুজ রায়ের সভাপতিত্বে ও প্রভাষক প্রণয় কান্তি দত্তের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ গভর্ণিং বডির সভাপতি ও ১১নং গজনাইপুর ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল। সভায় বক্তব্য রাখেন প্রভাষক মোশাররফ আলী মিঠু, জিয়াউল হক, নিলুফা ইয়াসমিন রিমা, অঞ্জন রায়, আলী আমজাদ, নূপুর রায়, ডলি বেগম, অতুল চন্দ্র দেবনাথ প্রমূখ। আরও উপস্থিত ছিলেন, লিটন দেব, জয়দীপ দত্ত, রায়হান আহমেদ সহ কলেজ কলেজ শিক্ষার্থী ও স্থানীয় জনসাধারণ।
প্রধান অতিথির বক্তব্যে ইমদাদুর রহমান মুকুল শিক্ষার্থীদের দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, তোমরাই দেশের ভবিষ্যৎ। ভিশন ২০৪১ স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষে সবাই প্রস্তত হও।
তিনি আরও বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান। ১৯৭১ সালে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্রমের বিনিময়ে অর্জিত আমাদের এই দেশ। মুক্তিযোদ্ধাদের অবদান বাঙ্গালী জাতি আজীবন শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।


     এই বিভাগের আরো খবর